Bangladesh

ওয়ালটন কারখানা পরিদর্শন করলেন বিজ্ঞানী দম্পতি

ওয়ালটনের মূল কারখানাটি পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বিজ্ঞানী দম্পতি ড. মইন উদ্দিন সরকার ও ড. আনজুমান সেলী। শনিবার তারা ওয়ালটনের মূল কারখানাটির বিভিন্ন ভবনে পণ্য উৎপাদন প্রক্রিয়া পরিদর্শন করেন।
এ সময় বিজ্ঞানী দম্পতি ড. মইন উদ্দিন সরকার ও ড. আনজুমান সেলী ওয়ালটন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং প্রতিষ্ঠানটির পণ্য উৎপাদন, ওয়েসটেজ ইত্যাদি প্রসঙ্গে কথা বলেন।

ড. মইন উদ্দিন সরকার বলেন, বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন খুবই ভালো করছে। প্রতিষ্ঠানটি বাইরের অনেক দেশে পণ্য সরবরাহ করে আসছে জানি। কিন্তু আমরা চাই আমেরিকার মত দেশেও ওয়ালটন পণ্য রপ্তানি করুক। কারণ আমেরিকায় ইলেকট্রনিক্স পণ্যের অনেক চাহিদা রয়েছে। ওয়ালটন যদি সাশ্রয়ী দামে আমেরিকাতেও পণ্য রপ্তানি করতে পারে তাহলে বিশ্বে বাংলাদেশের নামই উজ্জল হবে।

এর আগে, অ্যাপেল (অ্যাপ্লাইড ফিজিক্স) প্রতিষ্ঠানের দুইজন পরিচালক সাবেক এয়ার কমোডর সামাদ আজাদ ও হাসনাত ফাতেমা, ড. মইন উদ্দিন সরকারের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় প্লাষ্টিকসহ বিভিন্ন বর্জ্য থেকে জ্বালানী, এলপিজি গ্যাস ও অ্যাভিয়েশন বা জেট ফুয়েল উৎপাদনের পরিকল্পনা বাস্তবায়নের জন্য ড. মইন উদ্দিন সরকারকে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দেন তারা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *